সোমবার, ২৯ এপ্রিল ২০২৪ , ১৫.বৈশাখ.১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:০৪, ১২ জানুয়ারি ২০২৪

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন ৬ জন 

প্রধানমন্ত্রীর উপদেষ্টা হলেন ৬ জন 
প্রধানমন্ত্রীর ৬ উপদেষ্টা, সংগৃহীত

প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগ পেয়েছেন ছয় জন। সাবেক পাঁচ উপদেষ্টার সঙ্গে নতুন করে যুক্ত হয়েছেন কামাল আব্দুল নাসের চৌধুরী।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন স্বাক্ষরিত এ বিষয়ে এক প্রজ্ঞাপন জারি করা হয়।

এতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী রুলস অব বিজনেস, ১৯৯৬-এর রুল ৩বি(১)-এ প্রদত্ত ক্ষমতাবলে  নিম্নলিখিত ছয়জনকে প্রধানমন্ত্রীর উপদেষ্টা পদে নিয়োগ দান করেছেন।

সেখানে আছেন- ড. মসিউর রহমান, ড. গওহর রিজভী, তৌফিক-ই-এলাহী চৌধুরী, সালমান ফজলুর রহমান, কামাল আব্দুল নাসের চৌধুরী, মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, উপদেষ্টা পদে অধিষ্ঠিত থাকাকালে তারা মন্ত্রীর পদমর্যাদা, বেতন-ভাতাদি ও আনুষঙ্গিক সুযোগ-সুবিধা প্রাপ্য হবেন।

এর আগে প্রধানমন্ত্রীর উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছিলেন ড. মসিউর রহমান (অর্থনৈতিক বিষয়ক), ড. তৌফিক-ই-এলাহী চৌধুরী (বিদ্যুৎ ও জ্বালানি বিষয়ক), মেজর জেনারেল (অব.) তারিক আহমেদ সিদ্দিক (নিরাপত্তা বিষয়ক), সালমান এফ রহমান (বেসরকারি শিল্প ও বিনিয়োগ), ও সজীব ওয়াজেদ জয় (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি)। প্রজ্ঞাপন জারি হলেও এখনও তাদের দায়িত্ব বণ্টন করা হয়নি।