মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭.শ্রাবণ.১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫০, ১৩ জানুয়ারি ২০২৪

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা

বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদেরা শ্রদ্ধা জানাচ্ছেন, বাসস

দ্বাদশ সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা চতুর্থবারের মত সরকার গঠনের পর গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নতুন মন্ত্রিসভার সদস্যরা।

শনিবার সকালে টুঙ্গিপাড়ায় পৌঁছালে নেতা-কর্মীরা 'জয় বাংলা', 'জয় বঙ্গবন্ধু' স্লোগানে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে স্বাগত জানান। এরপর বেলা ১১টা ৫৫ মিনিটে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

শ্রদ্ধা জানানোর পর ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে দোয়া এবং মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা। এ সময় সমাধি বেদীর পাশে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তিনি।

এরপর বেলা ১২টার পর নবনির্বাচিত মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শ্রদ্ধা জানান বঙ্গবন্ধুর সামধিতে। পরে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্সের পরিদর্শন বইতে মন্তব্য লিখে সই করেন সরকার প্রধান।

প্রধানমন্ত্রীর শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের নেতারা। আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নেতৃত্বাধীন নতুন মন্ত্রিসভার সদস্যরা শপথ নিয়েছেন গত বৃহস্পতিবার।এর মধ্য দিয়ে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হলেন। আর সব মিলিয়ে পঞ্চমবারের মতো দেশের প্রধানমন্ত্রী হলেন ব্ঙ্গবন্ধু কন্যা।

আর চতুর্থ মেয়াদে সরকার গঠনের পর ঢাকার বাইরে প্রথম সফরে গোপালগঞ্জ যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সকাল সোয়া ৯টার দিকে শেখ হাসিনা সরকারি বাসভবন গণভবন থেকে রওনা হন। সকাল দশটার দিকে প্রধানমন্ত্রীর গাড়িবহর পদ্মাসেতু অতিক্রম করে।দুই দিনের সফরের প্রথম দিন বিকালে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন শেখ হাসিনা। রাতে নিজ বাড়িতেই থাকবেন বঙ্গবন্ধুকন্যা।পরদিন রোববার সকালে কোটালীপাড়ায় যাবেন তিনি। সেখানে উপজেলা পরিষদ মাঠে নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন শেখ হাসিনা। ওইদিনই প্রধানমন্ত্রীর ঢাকায় ফেরার কথা রয়েছে।