শনিবার, ২২ জুন ২০২৪ , ৯.আষাঢ়.১৪৩১

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৬, ৯ জানুয়ারি ২০২৪

জিম্বাবুয়ে সিরিজের সূচি বদলাতে চায় বিসিবি 

জিম্বাবুয়ে সিরিজের সূচি বদলাতে চায় বিসিবি 
ফাইল ফটো

জিম্বাবুয়ের বিপক্ষে আগামী মে মাসে ঘরের মাঠে দুটি টেস্ট ও পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা আছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের। বিসিবি টেস্ট ম্যাচ দুটির সূচিতে পরিবর্তন আনতে চায়। টি-২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত হতে টেস্ট দুটি বিশ্বকাপের পরে আয়োজন করার কথা ভাবছে বিসিবি।

সংবাদ মাধ্যম ক্রিকবাজকে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস বলেছেন, বিষয়টি এমন নয় যে, আমরা টেস্ট দুটি বাতিল করতে যাচ্ছি। আমরা অবশ্যই টেস্ট দুটি খেলবো। কিন্তু কখন খেলব ওই বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে।

বিসিবি’র পক্ষ থেকে এও জানানো হয়েছে, দ্রুতই টেস্ট দুটির সূচি সমন্বয়ের সিদ্ধান্ত নেওয়া হবে। হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে ছুটি কাটিয়ে ফিরলে তার সঙ্গে আলোচনা করে জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দুটি কখন খেলা হবে ওই সিদ্ধান্ত চূড়ান্ত করতে পারে বিসিবি। 

বাংলাদেশ নতুন বছর শুরু করতে যাচ্ছে বিপিএল দিয়ে। আগামী ১৯ জানুয়ারি ঢাকায় শুরু হবে বিপিএল। ওই টুর্নামেন্টের পর ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট এবং তিনটি করে ওয়ানডে ও টি-২০’র পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বাংলাদেশ। এরপর আসবে জিম্বাবুয়ে। তাদের বিপক্ষে টি-২০ খেলে বিশ্বকাপের প্রস্তুতি সারবে বাংলাদেশ। 

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট বাতিল করে আগেভাবে যুক্তরাষ্ট্রে দল পাঠানোর কথা ভাবছে বিসিবি। যাতে বিশ্বকাপের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়া যায়। বিশ্বকাপের নতুন স্বাগতিক যুক্তরাষ্ট্রে ২০১৮ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টি-২০ খেলেছে বাংলাদেশ।