রোববার, ০৫ মে ২০২৪ , ২১.বৈশাখ.১৪৩১

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৯, ৭ জানুয়ারি ২০২৪

আপডেট: ১৪:২০, ৭ জানুয়ারি ২০২৪

কক্সবাজারে জাতীয় পার্টির প্রার্থীর ভোট বর্জন

কক্সবাজারে জাতীয় পার্টির প্রার্থীর ভোট বর্জন
জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের জাতীয় পার্টির প্রার্থী নুরুল আমিন সিকদার ভুট্টো ভোট বর্জন করেছেন। নির্বাচনে কারচুপি, এজেন্ট বের করে দেওয়া ও বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে রোববার (৭ জানুয়ারি) দুপুর ১২টার দিকে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

নুরুল আমিন সিকদার ভুট্টো বলেন, কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া হয়েছে। অনেক কেন্দ্রে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। ক্ষমতাসীন দলের লোকজন সকাল থেকে কেন্দ্রে অবস্থান করে জাল ভোট দিয়েছেন অবাধে।

তিনি আরও বলেন, আমি সকাল থেকে দুপুর ১২টা পর্যন্ত ৩৫টি কেন্দ্র পরিদর্শন করেছি। অধিকাংশ কেন্দ্র থেকে আমার এজেন্ট বের করে দেওয়া হয়েছে। অনেক কেন্দ্রে এজেন্ট ঢুকতে দেওয়া হয়নি। এসব বিষয়ে রিটার্নিং কর্মকর্তাকে অভিযোগ করে কোনো প্রতিকার না পাওয়ায় নির্বাচন বর্জন করেছি।

নুরুল আমিন সিকদার ভুট্টো ছাড়াও এই আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গণি চৌধুরী, আওয়ামী লীগের প্রার্থী শাহীন আক্তার, তৃণমূল বিএনপির মুজিবুল হক মুজিব, স্বতন্ত্র প্রার্থী মো. নুরুল বশর, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) ফরিদ আলম ও  বাংলাদেশ কংগ্রেসের মো. ইসমাইল।