রোববার, ০৫ মে ২০২৪ , ২১.বৈশাখ.১৪৩১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:৪৩, ৪ জানুয়ারি ২০২৪

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গাইবান্ধা-৫ আসনের জাপা প্রার্থী

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন গাইবান্ধা-৫ আসনের জাপা প্রার্থী
জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আতাউর রহমান সরকার

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার বাকি আর মাত্র তিনদিন। এই সময়ে এসে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের জাতীয় পার্টির (জাপা) প্রার্থী আতাউর রহমান সরকার।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে এই নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্তের বিষয়টি সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন তিনি।

সংবাদ সম্মেলনে আতাউর রহমান সরকার বলেন, সরকারের একতরফা নির্বাচন, সামগ্রিক রাজনৈতিক পরিস্থিতি এবং ব্যক্তিগত কারণে সরে দাঁড়িয়েছি। আমার সরে দাঁড়ানোর বিষয়ে কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও কোনো আলোচনা হয়নি। মূলত আমি আর পারছি না, যার কারণে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছি।

সাঘাটা-ফুলছড়ি গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী ছিলেন আতাউর রহমান সরকার। তিনি জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও সাঘাটা উপজেলা জাতীয় পার্টির আহ্বায়ক। এছাড়া তিনি গাইবান্ধা জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ছিলেন।

আতাউর রহমান সহ এই আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছিলেন।

এ আসনের অন্য প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মাহমুদ হাসান রিপন (নৌকা), স্বতন্ত্র ফারজানা রাব্বী বুবলী (ট্রাক), শামসুল আজাদ শীতল (ঈগল পাখি), বিকল্প ধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা) ও এনপিপির ফারুক মিয়া (আম) প্রতিক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।