২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ২:৩২ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
27 May 2017   07:16:36 PM   Saturday BdST A- A A+ Print this E-mail this

ভাস্কর্য অপসারণের প্রতিবাদকারীরা কারাগারে

রবিবার জামিন শুনানি

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
ভাস্কর্য অপসারণের প্রতিবাদকারীরা কারাগারে রবিবার জামিন শুনানি

সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য অপসারণের প্রতিবাদের ঘটনায় গ্রেফতারকৃত চারজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। শনিবার ঢাকা মহানগর হাকিম সত্যব্রত্য শিকদার এই আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আসামিদের মধ্যে রয়েছেন, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, ছাত্র ইউনিয়ন কর্মী জয় ও উদীচীর আরিফুর।
আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ পরিদর্শক (এসআই) মোজ্জাম্মেল হক জানান, শাহাবাগ থানায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার দেখিয়ে শাহাবাগ থানা পুলিশ আদালতে হাজির করে। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত গ্রেফতারকৃত ৪ আসামিকে কারাগারে রাখার আবেদন করেন, তদন্ত কর্মকর্তা।
এসময় আসামিদের আইনজীবীরা আদালতে জামিন শুনানির জন্য আগামীকাল রবিবার দিন ধার্য করার আবেদন করেন। আদালত আসামিদের জামিন শুনানির জন্য রবিবার দিন ধার্য করেছেন। এর আগে, সুপ্রিম কোর্টের সামনে থেকে গ্রিক দেবী থেমিসের ভাস্কর্য অপসারণের প্রতিবাদের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ১৪০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা করা হয়। পুলিশ বাদী হয়ে শাহবাগ থানায় শুক্রবার রাতে পেনাল কোডের ১৪৭, ১৪৮, ১৪৯, ১৮৬, ৩৩২, ৩৩৩, ৩৫৩, ৩০৭ ও ৪২৭ ধারায় মামলাটি দায়ের করে। এই ধারাগুলোর মধ্যে ৩০৭ ধারায় তাদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগও আনা হয়েছে। এ ধারায় মামলা হলে তা অ-জামিনযোগ্য।
প্রসঙ্গত, সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিক দেবীর ভাস্কর্য সরানোর প্রতিবাদে গত শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছে বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা। এসময় তারা মিছিল নিয়ে ঢাবি ক্যাম্পাসের রাজু ভাস্কর্য থেকে হাইকোর্টের মাজার গেটের দিকে যাওয়ার চেষ্টা করলে পুলিশি বাধার মুখে পড়ে। ব্যারিকেড ভেঙে মিছিল সামনে এগুতে চাইলে পুলিশ জলকামান ও কাঁদানে গ্যাস ব্যবহার করে ছত্রভঙ্গ করে দেয়। পুলিশি বাধার মুখে মাজার গেট পার হতে না পেরে সেখানেই অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এসময় লিটন নন্দী ও আরিফুরসহ চার জনকে আটক করে পুলিশ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ছাত্র রাজনীতি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com