২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, রবিবার ০৯ আগস্ট ২০২০ ইংরেজি, ৮:৩৮ অপরাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
19 Apr 2017   05:21:45 PM   Wednesday BdST A- A A+ Print this E-mail this

পুলিশের ওপর হামলা

ছাত্রলীগের সভাপতিসহ ৫৯ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম ব্যুরো
পলিটিক্সবিডি.কম
পুলিশের ওপর হামলা ছাত্রলীগের সভাপতিসহ  ৫৯ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রামের কাজির দেউরি এলাকায় পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে। কোতোয়ালী থানার নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নুরুল আজিম রনিসহ ৫৯ জন ও অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করে মামলাটি করা হয়। গত মঙ্গলবার রাতে কোতোয়ালী থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি করে।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালী সার্কেল) জাহাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় নগর ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৫৯ জন এবং অজ্ঞাত আরও ২০০ জনকে আসামি করে মঙ্গলবার কোতোয়ালী থানায় একটি মামলা করা হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে।
উপকমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসেন জানান, মঙ্গলবারে পুলিশের ওপর যে হামলার ঘটনার সময় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। তারা নির্মাণাধীন সুইমিংপুলের ভেতরে ঢুকে ভাঙচুর চালাতে গেলে পুলিশ তাদের বাধা দেয়। এ সময় তারা পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় পুলিশের এক সদস্যসহ তিনজন আহত হন।
প্রসঙ্গত, মঙ্গলবার চট্টগ্রামের কাজির দেউড়িতে সুইমিংপুল নির্মাণকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষে পুলিশসহ ১৫ জন আহত হয়।
স্থানীয় সূত্র জানায়, আউটার স্টেডিয়ামে একটি সুইমিংপুল নির্মাণের সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। ছাত্রলীগ এ সুইমিংপুল নির্মাণে বাধা দেয়। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকালে সড়ক অবরোধ করেন সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় বাধা দিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।
এ সময় বিক্ষুব্ধ ছাত্রলীগের কর্মীরা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করে। পরে তারা সুইমিংপুলের সীমানা প্রাচীর, রাস্তার পাশের দোকান, গাড়ি ও মিনিবাস এলোপাতাড়িভাবে ভাঙচুর শুরু করে। তারা প্রায় ১০-১২টি গাড়ি ভাঙচুর করে। এরপর পুলিশ ফাকা গুলি ও লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ছাত্র রাজনীতি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2020 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com