২৫ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ, রবিবার ০৯ আগস্ট ২০২০ ইংরেজি, ৯:২৬ অপরাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
25 May 2017   05:45:38 PM   Thursday BdST A- A A+ Print this E-mail this

বিএনপি সিদ্ধান্ত নিলে

সরকার ক্ষমতায় থাকতে পারবে না: দুদু

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
বিএনপি সিদ্ধান্ত নিলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দল (বিএনপি) সিদ্ধান্ত নিলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না। বুধবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে ৯০`র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।
দুদু বলেছেন, কাউকে জেলে রেখে আমরা নির্বাচনে যাবো না। তাদের (সরকার) বিরুদ্ধে কার্যকর গণ আন্দোলন গড়ে তুলে আমরা দেশের হারানো গণতন্ত্র ফিরিয়ে আনবো। নির্বাচনের রোডম্যাপ ঘোষণার আগে নির্বাচন কমিশনকে তিনটি শর্ত মানতে হবে বলেও দাবি করেন দুদু।
তিনটি শর্ত সম্পর্কে তিনি বলেন, সিইসিকে তিনটি শর্ত মানতে হবে। প্রথম শর্ত- খালেদা জিয়া ও তারেক রহমানসহ সব নেতাকর্মীর বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। দ্বিতীয় শর্ত- সব রাজবন্দির মুক্তি দিতে হবে। আর তৃতীয় শর্ত- যারা ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করে লুটপাট করছে, যাদের লজ্জা শরম কিছু নেই তারা ক্ষমতায় থাকতে পারবে না। নির্বাচনকালীন সহায়ক সরকার থাকবে, যোগ করেন শামসুজ্জামান দুদু।
দুদু বলেন, এই তিনটি শর্ত মেনে নিলে তার পরের দিন বিএনপি আনুষ্ঠানিকভাবে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেবে। এর বাইরে যতো চেষ্টাই করা হোক, বাংলাদেশে কোনও জাতীয় নির্বাচন হবে না। হতে দেওয়া হবে না।
সরকারের বন্ধুরা ধীরে ধীরে সরে যাচ্ছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, সরকারের সবচেয়ে কাছের বন্ধু ভারত বলেছে, তারা বাংলাদেশের জনগণের সঙ্গে আছে- আমরা তাদেরকে অভিনন্দন জানাই। দুদু বলেন, সরকারের মাথা খারাপ হয়ে গেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও স্বস্তিতে নেই। তারা বলেছিল- তারা নাকি ১০ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করেছে। কোথায় গেল সেগুলো?
ডাকসুর সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, যুগ্ম-মহাসচিব হাবিবউন নবী খান সোহেল, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।



সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিএনপি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2020 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com