২৬ আষাঢ় ১৪২৭ বঙ্গাব্দ, শুক্রবার ১০ জুলাই ২০২০ ইংরেজি, ৯:৩১ অপরাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
23 May 2015   06:53:58 PM   Saturday BdST A- A A+ Print this E-mail this

বাংলাদেশ ভারত নেপাল ভুটান

সড়ক যোগাযোগ চুক্তি ১৫ জুন

বাগেরহাট প্রতিনিধি
পলিটিক্সবিডি.কম
বাংলাদেশ ভারত নেপাল ভুটান সড়ক যোগাযোগ চুক্তি ১৫ জুন

বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটানের মধ্যে সড়ক যোগাযোগ ব্যবস্থা চালু করতে ভুটানের রাজধানী থিম্পুতে ১৫ জুন একটি চুক্তি স্বাক্ষরিত হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, চার দেশের সড়ক পরিবহনমন্ত্রীদের মধ্যে স্বাক্ষরিত ওই চুক্তির ফলে যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে একটি মাইলফলক রচিত হবে। এ সব দেশের যাত্রী ও পণ্যবাহী যান চলাচল করতে পারবে।
বাগেরহাটের ফকিরহাট উপজেলার শ্যামবাগায় এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে শনিবার সকালে ওবায়দুল কাদের এ সব কথা বলেন। ৬০ লাখ টাকা ব্যয়ে এই এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন করা হয়।
যানবাহনে অতিরিক্ত পণ্য বহনের ফলে সড়ক ক্ষতিগ্রস্ত হচ্ছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, সড়ক যতই মজবুত করা হোক না কেন, অতিরিক্ত পণ্য বহন রোধ করতে না পারলে সড়কের ক্ষতি ঠেকানো সম্ভব হবে না।
তিনি বলেন, সারাদেশে সড়ক-মহাসড়কের দুর্ঘটনাপ্রবণ ১৪৪টি ঝুঁকিপূর্ণ বাঁক সোজা করা হচ্ছে। এর মধ্যে ৭০টির কাজ চলমান। চলতি বছরের মধ্যে এ কাজ শেষ করা হবে। এতে ১৬৫ কোটি টাকা ব্যয় হবে।
অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. মোজাম্মেল হোসেন, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, সড়ক বিভাগের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ আলী, খুলনা সড়ক সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী ফকির আব্দুর রব উপস্থিত ছিলেন।
এক্সেল লোড নিয়ন্ত্রণ কেন্দ্র উদ্বোধন শেষে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ওবায়দুল কাদের বাগেরহাট খানজাহান আলী কলেজ মাঠে জেলা ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে যোগ দিতে ফকিরহাট ত্যাগ করেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

সারাদেশ-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2020 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com