৫ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, মঙ্গলবার ১৯ নভেম্বর ২০১৯ ইংরেজি, ৭:২১ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
আবারও বিএনপিকে

সন্ত্রাসী সংগঠন বললেন কানাডার আদালত

আবারও বিএনপিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে অভিহিত করেছেন কানাডার ফেডারেল কোর্ট। একইসঙ্গে ফেডারেল কোর্টের এই রায়ের বিরুদ্ধে আপিলের সুযোগ চেয়ে করা আবেদনও নাকচ করে দিয়েছেন বিচারক। গত ১২ মে ফেডারেল কোর্টের বিচারকের দেওয়া এই রায় মঙ্গলবার লিখিতভাবে প্রকাশ হয়েছে বলে কানাডাভিত্তিক অনলাইন পোর্টাল নতুনদেশ ডটকম এক প্রতিবেদনে জানিয়েছে।আদালতের নথি থেকে জানা যায়, জাতীয়তাবাদী যুবদল থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির জয়েন্ট সেক্রেটারির দায়িত্ব পাওয়া একজন নেতার রাজনৈতিক আশ্রয়ের আবেদন সংক্রান্ত জুডিশিয়াল রিভিউর আবেদন নিষ্পত্তি করতে গিয়ে বিচারক জে. ফদারগিল এই মন্তব্য করেন।

এক নজরে হাসিনা-মোদী শীর্ষ বৈঠক

নয়া দিল্লিতে শীর্ষ বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যে ২২টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। যদিও সংখ্যা নিয়ে দুই দেশের পক্ষ থেকে দুই ধরনের তথ্য এসেছে। বৈঠকে তিস্তা চুক্তি এগিয়ে আনাসহ সহযোগিতার নানা প্রতিশ্রুতিও। শনিবার ভারতের প্রধানমন্ত্রীর দপ্তরে শীর্ষ বৈঠকে শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী দুই দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

হাসিনা-মোদীর আশা

বিদ্যমান সরকারেই তিস্তা সমাধান

বাংলাদেশ ও ভারতের দুই শীর্ষ নেতা মনে করেন তাদের সরকারের আমলেই তিস্তা পানি বন্টন চুক্তির বিষয়টি সমাধান করা সম্ভভ হবে। শনিবার দুপুরে নয়াদিল্লীর হায়দ্ররাবাদ হাউসে দ্রই প্রধানমন্ত্রীর শীর্ষ বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে এই আশাবাদ ব্যক্ত করেন। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, তিনি দৃঢ়ভাবে বিশ্বাস করেন তাঁর এবং শেখ হাসিনার সরকার তিস্তা চুক্তির বিষয়টি দ্রুত সমাধান করতে পারবে। অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশা প্রকাশ করে বলেছেন, তিস্তা চুক্তির বিষয়টি ভারত দ্রুত সমাধান করবে।

বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের বিশেষ সুবিধা দেবে ভারত

বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের জন্য ভারতের পাঁচ বছরের মাল্টিপল ভিসাসহ কয়েকটি সুবিধা দেওয়ার ঘোষণা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার নয়া দিল্লির মানেক শ সেন্টারে মুক্তিযুদ্ধে আত্মোৎসর্গকারী ভারতীয় সাত যোদ্ধার সম্মাননা অনুষ্ঠানে তিনি বলেন, ভারতের জন্য আমি যে স্বপ্ন দেখি, বাংলাদেশের জন্য আমার সে শুভ কামনা রয়েছে। প্রতিবেশী ও বন্ধু হিসাবে বাংলাদেশের জন্য যা করার, আমরা তাই করব।

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসের অতিথি চীনা প্রেসিডেন্ট

পাকিস্তানের প্রজাতন্ত্র দিবসের সামরিক কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে থাকতে পারেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

বিশ্ব রাজনীতি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com