২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ১২:৫৮ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
25 May 2017   07:30:18 PM   Thursday BdST A- A A+ Print this E-mail this

বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়

জালিয়াতদের আস্তানা : জাতীয় কমিটি

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় জালিয়াতদের আস্তানা : জাতীয় কমিটি

সরকারের বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয় এখন বহুজাতিক কোম্পানিসহ লুটেরা জালিয়াতদের আস্তানায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির আহ্বায়ক প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ ও সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ। মঙ্গলবার এক যৌথ বিবৃতিতে জাতীয় কমিটির এ দুই নেতা এসব কথা বলেন।
বিবৃতিতে তারা বলেন, জ্বালানি ও জাতীয় নিরাপত্তার জন্য ভয়ঙ্কর হুমকি, জাতীয় স্বার্থবিরোধী বিভিন্ন তৎপরতায় অতীতে যারা যুক্ত ছিলেন এবং বর্তমানে যারা যুক্ত আছেন তাদের অপরাধ ক্ষমার অযোগ্য। যুদ্ধাপরাধীদের বিচারের মতোই জ্বালানি অপরাধীদের বিচার এখন আমাদের কর্তব্য। জাতীয় কমিটির এ দুই নেতা বলেন,সরকার বিদ্যুৎ ও জ্বালানি খাত সম্পর্কে জনগণকে দিচ্ছে ভুল তথ্য। যে কারণে বিদ্যুৎ উৎপাদনের সরকারি পরিসংখ্যানের সঙ্গে দেশজুড়ে ভয়াবহ লোডশেডিং মেলে না।
সম্প্রতি মার্কিন কোম্পানি শেভরন নিজেদের ইচ্ছামতো চীনা একটি অদক্ষ কোম্পানির কাছে বাংলাদেশের সবচাইতে সমৃদ্ধ গ্যাস ব্লক বিক্রি করেছে উল্লেখ করে বিবৃতিতে তারা আরও বলেন, এক্ষেত্রে সরকার ‘কিছুই জানি না’ বলে দায়িত্ব এড়াতে চাইছে কিন্তু এটা যে দুর্নীতিযুক্ত বোঝাপড়ার মাধ্যমেই সম্পন্ন হয়েছে তা সহজবোধ্য। এই মার্কিন কোম্পানি শেভরনকে সরকার অনেক বাড়তি সুবিধা দিয়েছে। ১৯৯৭ সালে ১৪ জুন মাগুড়ছড়া বিস্ফোরণের মধ্য দিয়ে বাংলাদেশের কমপক্ষে ২৫০ বিলিয়ন ঘনফুট গ্যাস নষ্টের দায় দায়িত্ব শেভরনের, সে বিষয়ে ফয়সালা করবার কোনো উদ্যোগ সরকার গ্রহণ করেনি। এই ক্ষতিপূরণ আদায় করে জাতীয় সংস্থার হাতে গ্যাস ক্ষেত্র ফিরিয়ে আনাই ছিলো যথাযথ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

উন্নয়ন ও সংগঠন-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com