২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ২:৩৩ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
28 May 2015   09:47:43 PM   Thursday BdST A- A A+ Print this E-mail this

সালাহ উদ্দিন আবার হাসপাতালে

নিউজ ডেস্ক
পলিটিক্সবিডি.কম
 সালাহ উদ্দিন আবার হাসপাতালে

বুকে ব্যথা অনুভব করায় ভারতের মেঘালয় রাজ্যে গ্রেপ্তার বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে কারাগার থেকে আবার হাসপাতালে নেওয়া হয়েছে। গত ১১ মে রাজ্যের রাজধানী শিলংয়ে গ্রেপ্তার হওয়ার পর বুধবার সালাহ উদ্দিনকে প্রথম আদালতে হাজির করা হলে বিচারক ১৪ দিনের কারা হেফাজতে পাঠান।
শিলং টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, বুকে ব্যথার অভিযোগ করায় আদালতের নির্দেশনায় সালাহ উদ্দিনের স্বাস্থ্য পরীক্ষার জন্য কারাগার থেকে নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধি রিজিওনাল ইনস্টিটিউট অফ হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেসে (এনইআইজিআরআইএইচএমএস) নেওয়া হয়েছে।
চিকিৎসকররা সালাহ উদ্দিন আহমেদের শারীরিক অবস্থাকে ‘স্থিতিশীল’ বলে মঙ্গলবার ছেড়ে দিলে তাকে থানায় নেওয়া হয়। কিন্তু বুধবার তাকে আদালতে হাজির করার পর সালাহ উদ্দিন বুকে ব্যথা থাকার কথা জানালে তাকে কারাগারে পাঠানোর আগে স্বাস্থ্য পরীক্ষা করিয়ে নিতে পুলিশকে নির্দেশ দেন বিচারক। সালাহ উদ্দিনের আইনজীবি এসপি মহন্তকে উদ্ধৃত করে শিলং টাইমসের প্রতিবেদনে বলা হয়, বুকে ব্যথা ও ঘুম না হওয়ার কারণে তার চিকিৎসার ব্যবস্থা নিতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেন বিচারক।
কারা হেফাজতের আদেশ দেওয়ার পর সালাউদ্দিন সাংবাদিকদের বলেন, বুকে ব্যথা অনুভব করায় তার আরও চিকিৎসার প্রয়োজন। চিকিৎসার ব্যবস্থা করায় কর্তৃপক্ষকে ধন্যবাদও জানান তিনি।
ইস্ট খাসি হিলসের এসপি এম খারক্রাংকে উদ্ধৃত করে খবরে বলা হয়, এনইআইজিআরআইএইচএমএস থেকে পরামর্শ দেওয়া হয়েছিল যে সালাহ উদ্দিন বুকে ব্যথার কথার জানালে তাকে চিকিৎসা দিতে হবে।
প্রতিবেদনে বলা হয়, মঙ্গলবার ছাড়া পাওয়ার সালাহ উদ্দিনকে সদর থানায় নিয়ে মেঘালয়ে প্রবেশের কারণ সন্ধানে জিজ্ঞাসাবাদ করা হয়।
ঢাকা থেকে অন্তর্ধানের দুই মাস পর গত ১১ মে বাংলাদেশের সাবেক প্রতিমন্ত্রী সালাহ উদ্দিনকে মেঘালয় পুলিশ আটক করে। অনুপ্রবেশের অভিযোগে ফরেনার্স অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা করেছে শিলং পুলিশ। ভারতে এ আইনে তার বিচার হবে বলে সম্প্রতি দেশটির স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী কিরন রিজিজু জানিয়েছেন।
এদিকে বিএনপির অবরোধ-হরতালে সাধারণ মানুষের প্রাণহানির মধ্যে অজ্ঞাত স্থান থেকে প্রায় এক মাস বিবৃতি পাঠিয়ে কর্মসূচি পালনের আহ্বান জানিয়ে আসা সালাহ উদ্দিনের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ থাকায় তাকে বাংলাদেশ কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হতে পারে বলে আশঙ্কা করছেন তার স্ত্রী। চিকিৎসার জন্য স্বামীকে সিঙ্গাপুর নিতে চান বর্তমানে শিলংয়ে অবস্থানরত হাসিনা আহমেদ। তবে সালাহ উদ্দিনের বিরুদ্ধে শিলং পুলিশ যে অভিযোগ এনেছে, তার সর্বোচ্চ শাস্তি পাঁচ বছর কারাদন্ড।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

প্রবাস-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com