২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ২:২২ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
24 Jun 2017   01:55:44 PM   Saturday BdST A- A A+ Print this E-mail this

ঈদগাহ থেকেই শুরু হচ্ছে

বিএনপির নির্বাচনি প্রচারণা

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
ঈদগাহ থেকেই শুরু হচ্ছে বিএনপির নির্বাচনি প্রচারণা

আসন্ন ঈদুল ফিতরের দিন থেকে বিএনপি শুরু হচ্ছে একাদশ জাতীয় সংসদের নির্বাচনি প্রচারণা। এদিন ঈদগাহে ঈদের নামাজ পড়েই স্থানীয় মুসল্লিদের সঙ্গে কোলাকুলি করার মধ্যদিয়ে আগামী নির্বাচনের জন্য ভোট চাইবেন সম্ভাব্য প্রার্থীরা। দলীয়ভাবে তালিকা চূড়ান্ত না হলেও জনসংযোগ আগে থেকেই শুরু করবেন তারা। এক্ষেত্রে ঈদুল ফিতরের নামাজের পরের সময়টিকেই শুভ মনে করা হচ্ছে। পলিট্রিক্সবিডির সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতারা।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী জানান, প্রতিবারের মতো এবারও তিনি চট্টগ্রামে ঈদ করবেন। নিজের বাড়ির ঈদগাহেই নামাজ পড়বেন। আমার নির্বাচনি এলাকা যেখানেই হোক স্থানীয় মানুষদের সঙ্গেই ঈদ করব।
দলের ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানের চট্টগ্রামে ঈদ করার সম্ভাবনা আছে। এক্ষেত্রে ঈদের দিন বিকালে ঢাকায় ফিরে দলীয় চেয়ারপারসনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে পারেন। ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু চুয়াডাঙ্গায় ঈদ করবেন। জেলার সদরই তার নির্বাচনি আসন। তিনি বলেন, এবার নির্বাচনকে সামনে রেখেই ঈদগাহে যাব। সবার সঙ্গে কথা বলব।
বিএনপির সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স প্রতিবার রোজার ঈদ করেন ঢাকায়, কোরবানির ঈদ করবেন গ্রামের বাড়িতে। এবার তিনি রোজার ঈদ করছেন গ্রামের বাড়িতে। তার নির্বাচনি এলাকা ময়মনসিংহ। এমরান সালেহ প্রিন্স বলেন, এবার কোরবানির ঈদে দেশের বাইরে থাকতে পারি, এ কারণে রোজার ঈদ বাড়িতে করব। আমরা রাজনীতি করি। জনগণের সঙ্গে যোগাযোগ সার্ক্ষণিক থাকা উচিত। সুখে-দুখে জনগণ আমাদের পাশে চান। তারাও অনুভব করতে পারেন, নেতা আছে। শুধু ঈদেই না, সব সময়ই তাদের পাশে থাকা উচিত।
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ জানান, তিনি ঈদ করবেন গ্রামের বাড়িতেই। তার নির্বাচনি এলাকা ফরিদপুর-২। তিনি আরও বলেন,রোজার কয়েকদিন বাড়িতেই ছিলাম। ২৩ জুনের পর আবার যাবো। মানুষও চান তাদের পাশে থাকি, বিশেষ করে ঈদের সময়।
কেন্দ্রীয় নেতা আবদুল লতিফ জনি বলেন,ঈদ করব ঢাকাতেই। এই নেতার নির্বাচনি এলাকা ফেনী-৩ (দাগনভুঁইয়া-সোনাগাজি)।
এদিকে, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ঢাকাতেই ঈদ করবেন বলে দলীয় সূত্রে জানা গেছে। তবে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঈদের সময় দেশের বাইরে থাকতে পারেন বলে সম্ভাবনা আছে। বিএনপির একাধিক সূত্র জানায়, ঈদের দিন খালেদা জিয়ার শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান থাকলে অনুষ্ঠানের পরই গ্রামের বাড়ি বা নির্বাচনি এলাকায় যেতে পারেন বিএনপির অনেক নেতা।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিএনপি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com