২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ২:১৩ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
27 May 2017   06:50:30 PM   Saturday BdST A- A A+ Print this E-mail this

সরকার আসলে চালাচ্ছে কেঃ ফখরুল

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
 সরকার আসলে চালাচ্ছে কেঃ ফখরুল

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশের নিষ্ফল তল্লাশি অভিযানের পরিপ্রেক্ষিতে বর্তমান সরকারকে কারা চালাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এখানে উল্লেখ্য, গত ২০ মের ওই অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী গোয়েন্দা তথ্য পেয়েই গিয়েছিল বলে পরদিন এক অনুষ্ঠানে বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
বিএনপি চেয়ারপারসনে খালেদা জিয়ার গুলশানের কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শনিবার আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল। এই আলোচনা সভায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদকের ওই বক্তব্যের প্রসঙ্গ টেনে মির্জা ফখরুল বলেন, তিনি বলেছেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশি চালানো হয়েছে। সেই তল্লাশির পর পুলিশ কর্মকর্তারা বের হয়ে সাংবাদিকদের সামনে বললেন যে, তল্লাশির প্রাপ্তি হচ্ছে শূন্য ওইখানেই প্রশ্নটা।
তিনি বলেন, তাহলে তারা কারা, তারা কোন গোয়েন্দা- যারা সরকারকে বিভ্রান্ত করছেন, পুলিশকে বিভ্রান্ত করছেন। এই সরকার আসলে চালাচ্ছে কে? রাজনৈতিক নেতারা, আওয়ামী লীগের লোকেরা নাকি গোয়েন্দা বাহিনী লোকেরা- এটা আজকে জাতির কাছে বড় প্রশ্ন। এই প্রশ্নের উত্তর অবশ্যই এই সরকারের দেওয়া উচিৎ, ওবায়দুল কাদের সাহেবের দেওয়া উচিৎ।
‘নিষ্ফল’ ওই তল্লাশির পর সরকার কি ব্যবস্থা নিয়েছে তারও ব্যাখ্যা দাবি করেন বিএনপি মহাসচিব বলেন, যে তথ্যের ভিত্তিতে দেশের জনপ্রিয় নেতা, তিনবারের প্রধানমন্ত্রী, গণতন্ত্রের আপোষহীন নেত্রীর কার্যালয়ে একটা হীন অভিযোগ নিয়ে তল্লাশি চালানো হয়, সেই অভিযোগ যখন মিথ্যা প্রমাণিত হয়, তখন এই সরকার কী ব্যবস্থা নিয়েছে, জনগণ তা জানতে চায়। তিনি বলেন, আসলে জনগণকে জানানোর তারা প্রয়োজন বোধ করে না। তাদের জবাবদিহিতার প্রয়োজনীয়তা নেই। তাদের জš§ই হয়েছে বেআইনিভাবে, তারা ভোটের মাধ্যমে নির্বাচিত হয় নাই।
আলোচনা সভায় তিনি বলেন,‘ভিশন ২০৩০’ দ্ওেয়ার পরেই আওয়ামী লীগের মাথা গেছে খারাপ হয়ে গেছে। আপনারা নিশ্চয় লক্ষ্য করেছেন, তারপর থেকেই আওয়ামী লীগের নেতানেত্রীরা এমন এমন কথা-বার্তা বলছেন, অনেকে সন্দেহ করছে তারা আদৌও সুস্থ আছে কিনা।সরকার বিএনপি ফোবিয়াতে ভোগতে শুরু হতে করেছে। যেকারণে আবার নতুন করে বেআইনি গ্রেপ্তার অভিযান শুরু করেছে।
বিএনপি মহাসচিব অভিযোগ করেন, আমি আসার আগেই মৎস্য ভবনের কাছে আমাদের আটজন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। প্রতিদিন আমাদের নয়া পল্টনের অফিসের সামনে থেকে ৪/৫ জনকে তারা ধরে নিয়ে চলে যায়। এটা কোন গণতন্ত্র, কোন দেশে আমরা বাস করছি।
সরকারের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসনকে কব্জা করার অভিযোগ এনে মিডিয়াকে কব্জা করার জন্য বিভিন্নভাবে বিভিন্ন আইন তৈরি ও বিচার বিভাগকে কব্জা করার চেষ্টার অভিযোগ আনেন মির্জা ফখরুল।
উন্নয়নের নামে ভুল পরিসংখ্যান দেয়া হচ্ছে উল্লেখ করে ফখরুল বলেন, রেমিট্যান্স কমে গেছে, মারাÍকভাবে প্রায় ২২ পার্সেন্টের নিচে নেমে এসেছে। রপ্তানি আয় কমে যাচ্ছে, বিনিয়োগ নাই, মানুষ চাকরি পায় না, গ্রামের কৃষকরা ধানের দাম পাচ্ছে না। আর মোটা চালের দাম ৫০ টাকায় উঠে গেছে। কাল থেকে রোজা, প্রতিটি জিনিষের দাম বাড়তে শুরু করেছে। অর্থনৈতিক উন্নয়ন সব মনে হচ্ছে এখনই সিঙ্গাপুর হয়ে যাচ্ছে।
সরকারকে নির্বাচনের মাধ্যমে সরানো বিএনপির দায়িত্ব মন্তব্য করে মির্জা ফখরুল নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন দেওয়ার জন্য ক্ষমতাসীনদের বাধ্য করতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন হাসানের পরিচালনায় আলোচনায় অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাহউদ্দিন টুকু, কেন্দ্রীয় নেতা মোরতাজুল করিম বাদরু, এসএম জাহাঙ্গীর, রফিকুল ইসলাম মজনু, শফিকুল ইসলাম মিল্টন, মোস্তফা কামাল রিয়াদ বক্তব্য রাখেন।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

বিএনপি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com