২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ১:১০ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
10 May 2015   05:59:40 PM   Sunday BdST A- A A+ Print this E-mail this

যৌন হয়রানি

প্রতিবাদকারীদের পিটিয়ে সরাল পুলিশ

নিজস্ব প্রতিবেদক
পলিটিক্সবিডি.কম
যৌন হয়রানি প্রতিবাদকারীদের পিটিয়ে সরাল পুলিশ

পহেলা বৈশাখে বর্ষবরণ উৎসবের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নারীদের যৌন নিপীড়নের ঘটনায় জড়িতদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়নের ‘ডিএমপি’ কার্যালয় ঘেরাও কর্মসূচি পিটিয়ে ও জলকামান ব্যবহার করে সরাল পুলিশ। পুলিশের পিটুনিতে আহত অন্তত দশজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।
পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী সংগঠনের শতাধিক নেতাকর্মী রোববার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে ঢাকা মহানগর পুলিশের কমিশনারের কার্যালয়ের দিকে যাত্রা করেন। পথে একাধিক স্থানে বাধা পেলেও দুপুর পৌন ১টার দিকে তারা মিন্টো রোডে ডিএমপি কমিশনারের কার্যালয়ের কাছে পৌঁছান।
প্রত্যক্ষদর্শীরা জানান, মিন্টো রোডের মোড়ে মিছিলকারীরা পুলিশের ব্যারিকেড পার হওয়ার চেষ্টা করে। এ সময় উভয় পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। এ সময় পুলিশ মিছিলকারীদের লাঠিপেটা শুরু করলে আন্দোলনকারীরা ঢিল ছুড়ে জবাব দেয়। এক পর্যায়ে পুলিশ টিয়ার শেল ও জলকামান ব্যবহার করে তাদের ছত্রভঙ্গ করে দেয়।
ছাত্র ইউনিয়নের সভাপতি হাসান তারিক পলিটিক্সবিডি ডটকমকে বলেন,পুলিশ দোয়েল চত্বরে, হাই কোর্টের উল্টো পাশে তাদের দুই দফা বাধা দেয়। শেষপর্যন্ত সার্কিট হাউস অফিসার্স ক্লাবের এর উল্টো পাশে আশিয়ান সরকারি অফিসার্স কোয়ার্টার এলাকায় লাঠিপেটা করে নেতাকরামীদের সরিয়ে দেয়।
এতে তিনি নিজে এবং ছাত্র ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক জিএম জিলানী শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি লিটন নন্দী, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্র ইউনিয়নের সভাপতি তন্বয় ধর, মহানগরের সাধারণ সম্পাদক সুমন সেন গুপ্তসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন বলে দাবি করেন তারিক।
এদিকে মিছিলকারীদের ঢিলে ছয়জন পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে দাবি করেন রমনা থানার ওসি মসিউর রহমান। এরা হলেন- এসআই কামরুল, নায়েক জাহিদ, শাহীন, কাজী আরিফ, আলী হোসেন, আরাফাত।
ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের উপ কমিশনার আব্দুল বাতেন বলেন,শিক্ষার্থীরা অবরোধ করে যানজট সৃষ্টি করেছিল। তাদের পুলিশ তাদের সরে যেতে বলে এবং দাবি-দাওয়া থাকলে তাদের কয়েকজন প্রতিনিধি পাঠাতে অনুরোধ করে। কিন্তু তা না সরায় পুলিশ টিয়ার শেল ও ওয়াটার ক্যানন ব্যবহার করে তাদের সরিয়ে দেয়। কোনো হামলা হয়নি।
গত পহেলা বৈশাখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় একদল যুবক নারীদের যৌন হয়রানির ঘটনা ঘটায়। ওই ঘটনায় পুলিশ কাউকে গ্রেপ্তার করতে না পারায় গত বৃহস্পতিবার মধুর ক্যান্টিনে সংবাদ সম্মেলন করে পুলিশ কার্যালয় ঘেরায়ের এই কর্মসূচি দেয় ছাত্র ইউনিয়ন। ঘটনার পর থেকেই দোষীদের গ্রেপ্তার ও জড়িতদের শাস্তি নিশ্চিত করাতে প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের প্রতি দাবি জানিয়ে আসছে ছাত্র ইউনিয়ন ও নারী অধিকারকর্মীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ছাত্র রাজনীতি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com