২৯ অগ্রাহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ ইংরেজি, ৮:২০ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

মাঠে নামছেন খালেদা জিয়া


নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা ঘোষণার পরে মাঠে নামবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার আগেই দল গোছানোর কাজও শেষ করবে দলটি। ইতোমধ্যে ৪৭টি জেলায় নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। বাকিগুলো দ্রুত করার প্রক্রিয়া চলছে। দায়িত্বশীল সূত্র জানায়, বেগম জিয়া ঈদের পর চোখের চিকিৎসার জন্য লন্ডন যেতে মনস্থ করেছেন। ২০১৫ সালের অক্টোবরে লন্ডনে চোখের চিকিৎসা করান তিনি। চিকিৎসকরা তখন বলেছিলেন ৯ মাস পর আবারো চেকআপ করাতে। কিন্তু তিনি প্রায় দেড় বছর আর চেকআপ করাতে যেতে পারেননি। ফলে চোখের সমস্যা দেখা দিচ্ছে। অসুস্থতার কারণে এবার পবিত্র মাহে রমজানে ওমরাহ করতে যেতে পারবেন না বলে জানা গেছে।লন্ডন থেকে তিনি দেশে ফিরে ঘোষণা করবেন নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা। এই রূপরেখার খসড়া তৈরি করা আছে। এতে আইনগত বিষয়গুলো নিয়ে আরো বিচার বিশ্লেষণ ও মতামত দিচ্ছেন দলের আইন বিশেষজ্ঞরা। এই রূপরেখা নিয়ে জনমত গড়তে মাঠে নামবেন বেগম জিয়া। প্রাক-পরিকল্পনা অনুযায়ী বিভাগীয় সদরগুলোতে জনসভা করতে পারেন। ঢাকা থেকে এই জনসভায় যাওয়া-আসার পথে জনসংযোগ করবেন।

সরকার আসলে চালাচ্ছে কেঃ ফখরুল

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে পুলিশের নিষ্ফল তল্লাশি অভিযানের পরিপ্রেক্ষিতে বর্তমান সরকারকে কারা চালাচ্ছে তা নিয়ে প্রশ্ন তুলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এখানে উল্লেখ্য, গত ২০ মের ওই অভিযানে আইনশৃঙ্খলা বাহিনী গোয়েন্দা তথ্য পেয়েই গিয়েছিল বলে পরদিন এক অনুষ্ঠানে বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বিএনপি সিদ্ধান্ত নিলে

সরকার ক্ষমতায় থাকতে পারবে না: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, দল (বিএনপি) সিদ্ধান্ত নিলে সরকার ক্ষমতায় থাকতে পারবে না। বুধবার (২৫ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে ৯০`র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

রমজানের পরেই সহায়ক

সরকারের রূপরেখা দেবে বিএনপি

রমজানের পরেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। বৃহস্পতিবার দুপরে জাতীয় প্রেসক্লাবে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক সমাবেশে তিনি এ কথা জানান। বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবিতে ওই সমাবেশের আয়োজন করা হয়। প্রধান নির্বাচন কমিশনারকে (সিইসি) উদ্দেশ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন,জাতীয় নির্বাচনের ইসি রোডম্যাপ দিয়েছে। রোডম্যাপ বা রাস্তা কোথায় হয়? সমতল ভূমি থাকলে রাস্তা বানানো সম্ভব হয়। সমান সুযোগ ও সমতল মাঠ তৈরি করতে হবে। আর এজন্য লেভেল প্লিয়ং ফিল্ড থাকবে হবে।

অফিস তল্লাশি করে

বিএনপিকে দাবিয়ে রাখা যাবে না

বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন, অফিস তল্লাশি কিংবা বন্ধ করে বিএনপি ও খালেদা জিয়াকে দাবিয়ে রাখা যাবে না। বাংলাদেশের মানুষই খালেদা, তারেক রহমান ও জিয়াউর রহমানের ঠিকানা। দেশের প্রতিটি জায়গা খালেদার বাড়ি ও অফিস।

কমিটি ঘোষণার ১২ ঘণ্টার মধ্যেই

পদত্যাগের সিদ্ধান্ত নবীর

নতুন কমিটি ঘোষণার ১২ ঘণ্টার মধ্যেই পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি নবীউল্লাহ নবী। গতকাল বুধবার বিকেলে সাংবাদিকদের পদত্যাগের সিদ্ধান্তের বিষয়টি নিশ্চিত করেন তিনি। নবী জানান, ব্যক্তিগত ও শারীরিক কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি। যেকোনও দিন পদত্যাগ করব।

স্মৃতিসৌধেও যাননি খালেদা জিয়া,বঙ্গভবনেও না

শহীদ মিনারের পর এবার মহান স্বাধীনতা দিবসে বীর শহীদরে প্রতি শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধেও গেলেন না বিএনপি চেয়ারপার্সন ও বিশ দলীয় নেত্রী খালেদা জিয়া।দলের পক্ষ থেকে একটি প্রতিনিধি দল স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে।

বিএনপি-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com