২ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, শুক্রবার ১৮ অক্টোবর ২০১৯ ইংরেজি, ২:০৭ পূর্বাহ্ণ
Find us on facebook Find us on twitter Find us on you tube RSS feed
প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি
আওয়ামী লীগে নির্বাচনের প্রস্তুতি

বেশিরভাগ আসনে প্রার্থী পরিবর্তন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলীয় প্রার্থীদের নিয়ে এখন থেকেই ভাবতে শুরু করেছে দলটি। দলীয় সভাপতি শেখ হাসিনা এবং দলের শীর্ষ পর্যায়ের নেতাদের বক্তব্যে আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর বিষয়ে কী ভাবা হচ্ছে তা উঠে এসেছে। জনপ্রিয়তা ও নেতাকর্মীদের কাছে গ্রহণযোগ্যতা না থাকলে সে যেই হোক মনোনয়ন পাবেন না। বর্তমান সংসদ সদস্যদের বিষয়ে প্রতিনিয়ত খোঁজখবর নেয়া হচ্ছে বিভিন্ন মাধ্যমে।জরিপ চালানো হচ্ছে বর্তমান এমপি ও মনোনয়ন প্রত্যাশীদের এলাকার অবস্থান নিয়ে। জরিপের ফল অনুসারে বেশিরভাগ আসনে প্রার্থী পরিবর্তন হতে পারে বলে একাধিক কেন্দ্রীয় নেতা জানিয়েছেন।

নগর ভবন ঘেরাওয়ের হুঁশিয়ারি যুবলীগ চেয়ারম্যানের

রাজধানীতে মশা নিধন এবং চিকুনগুনিয়া জ্বরের প্রকোপ কমাতে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। তা না হলে স্বাস্থ্য মন্ত্রণালয় ও ঢাকা সিটি করপোরেশন কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের হুঁশিয়ারি দেন তিনি।

আবারও দেশসেবার সুযোগ দিন: শেখ হাসিনা

আগামী নির্বাচনেও ভোট দিয়ে আওয়ামী লীগকে ক্ষমতায় রাখতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আওয়ামী লীগের হাতে দেশের উন্নয়ন ও অগ্রগতি হচ্ছে। এই উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারো সরকার গঠন করতে হবে। দেশবাসীকে বলবো, আওয়ামী লীগকে আবারও দেশসেবা করার সুযোগ দিন। আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গতকাল শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নতুন ভবনের ভিত্তিফলক উ‌ন্মোচন অনুষ্ঠানে বক্তব্যে এই আহ্বান জানান তিনি।

আ’লীগের নতুন ভবনে যা থাকছে

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন দলের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের ৬৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে গতকাল শুক্রবার সকাল ১০টার দিকে এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন তিনি।২০১১ সালের জানুয়ারি মাসে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলের নিজস্ব ভবন করার সিদ্ধান্ত হয়। সে সিদ্ধান্তের ধারাবাহিকতায় ১৬ জুলাই ২০১৬ পুরনো ভবনটি ভাঙার কাজ শুরু হয়। সেপ্টেম্বরে নতুন ভবনের কাজ শুরু হয়। ইতিমধ্যে ভবনটির কয়েকটি তলা দৃশ্যমান।

আমরা ফোকাস করেছি তরুণদের দিকে :জয়

২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার যে লক্ষ্য ঠিক করেছে আওয়ামী লীগ, তা অর্জনে বর্তমান তরুণদের দিকেই ফোকাস করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী পুত্র সজীব ওয়াজেদ জয়। তিনি বলেন, আমরা ফোকাস করেছি এখন ভবিষ্যতের দিকে। আমরা ফোকাস করেছি তরুণদের দিকে। কারণ ভবিষ্যৎ গড়ে তুলবে তরুণরা। ভবিষ্যৎ বাংলাদেশ হচ্ছে তরুণদের হাতে। আপনারাই এগিয়ে নিয়ে যাবেন বাংলাদেশকে।

বিএনপিনেত্রী চরমভাবে ব্যর্থ: প্রধানমন্ত্রী

বিএনপিনেত্রী খালেদা জিয়া আন্দোলনে চরমভাবে ব্যর্থ হয়েছেন বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিএনপি চেয়ারপার্সনকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন,আক্কেল থাকলে ৮১ দিনে আক্কেলের গোড়ায় পানি পড়েছে। উনি যা করতে চেয়েছিলেন তা পারেন নাই। শুক্রবার বিকালে কৃষিবিদ ইন্সটিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের স্বাধীনতা দিবসের আলোচনা সভায় দলীয় সভানেত্রী শেখ হাসিনা এসব কথা বলেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন

নির্বাচন করছেন না হাজী সেলিম

প্রধানমন্ত্রীর নির্দেশে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে অংশ নিচ্ছেন না ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মো. সেলিম। গত মঙ্গলবার সংসদ অধিবেশন শেষে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা হাজী সেলিমকে সিটি নির্বাচনে অংশ না নিতে বলেন। ওই সময় সংসদ থেকে পদত্যাগ করতে স্পিকারের কাছে পদত্যাগপত্র নিয়ে যান হাজী সেলিম। স্পিকারও পদত্যাগপত্র গ্রহণ করেননি। আওয়ামী লীগের একাধিক জৈষ্ঠ্য নেতা বিষয়টি পলিটিক্সবিডি ডটকমকে নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ-এর সর্বশেষ

প্রচ্ছদ আওয়ামী লীগ বিএনপি ধর্মভিত্তিক দল জাতীয় পার্টি বামদল অন্যান্য দল প্রশাসন জাতীয় সংসদ নির্বাচন কমিশন শ্রমিক রাজনীতি ছাত্র রাজনীতি
সারাদেশ নিরাপত্তা ও অপরাধ বিশ্ব রাজনীতি উন্নয়ন ও সংগঠন অন্যান সংবাদ প্রবাস সাক্ষাতকার বই মতামত ইতিহাস অর্থনীতি

সম্পাদক : আবু জাফর সূর্য

কপিরাইট © 2019 পলিটিক্সবিডি.কম কর্তৃক সর্ব স্বত্ব ® সংরক্ষিত। Developed by eMythMakers.com